অসুস্থতা সামলে ফের নির্বাচনী প্রচারে এরদোয়ান

টেলিভিশনে লাইভ অনুষ্ঠান চলাকালে হঠাৎ অসুস্থ হওয়ার পর আবারও সামলে নিয়ে নির্বাচনী প্রচারে নেমেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান।

আগামী ১৪ মে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনের দুই সপ্তাহে আগে গত শনিবার (২৯ এপ্রিল) ইস্তাম্বুল অ্যাভিয়েশন ফেস্টিভালের মঞ্চে দেখা যায় ক্ষমতাসীন একে পার্টির প্রধানকে।

আল জাজিরার প্রতিবেদনে জানানো হয়, মঞ্চে লাল জ্যাকেট পরা হাস্যোজ্জ্বল ৬৯ বছর বয়সী এরদোয়ানকে পতাকা হাতে থাকা সমর্থকদের উদ্দেশে ফুল ছিটাতে দেখা যায়। অনুষ্ঠানে এরদোয়ানের সঙ্গে ছিলেন তার ঘনিষ্ঠ মিত্র, আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ ও লিবিয়ার প্রধানমন্ত্রী আবদুল হামিদ দেবেইবাহ। দুটি দেশই রণাঙ্গনে তুরস্কের যুদ্ধ ড্রোন ব্যবহার করেছে।

গত মঙ্গলবার রাতে টেলিভিশনে লাইভ চলাকালে অসুস্থ হয়ে পড়েন এরদোয়ান। তার স্বাস্থ্যের বিষয়ে তুরস্কের স্বাস্থ্যমন্ত্রী ফাহরেত্তিন কোচা বলেছেন, প্রেসিডেন্ট পাকস্থলী ও অন্ত্রের সংক্রমণে আক্রান্ত হয়েছিলেন, যেটাকে ইংরেজিতে বলা হয় গ্যাস্ট্রোএন্টেরাইটিস।

এ ধরনের শারীরিক জটিলতার চিকিৎসা সহজেই করা যায় এবং এটি কয়েক দিনের মধ্যেই ভালো হয়ে যায়, তবে কয়েক দশকের মধ্যে তুরস্কের সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচনের আগে হঠাৎ এ ধরনের অসুস্থতায় ব্যাহত হয় এরদোয়ানের নির্বাচনী প্রচার।

নতুন করে প্রচারে নামা এরদোয়ানকে সুস্থ মনে হয়েছে। মাইক্রোফোন হাতে সমবেত জনতার উদ্দেশে তিনি ৫০ হাজার প্রাণ কেড়ে নেয়া সাম্প্রতিক ভূমিকম্প দুর্গতদের সহায়তায় সরকারের উদ্যোগগুলো তুলে ধরেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //